আজ || শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪
শিরোনাম :
  বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব লক্ষ্মীপূজা অনুষ্ঠিত       বাহরাইন শ্রমবাজার নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (LMRA) এর প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ফেনীর দাগনভূঞায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত       ফেনীর দাগনভূঞায় বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা       বাহরাইনের ফ্যামিলি মাইক্রোফাইন্যান্স হাউসের প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       বাহরাইনের বিচার, ইসলামী ও আওকাফ বিষয়ক মন্ত্রীর সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ক্ষমতার প্রভাবে শিক্ষকতা না করেও ১৫বছর যাবত স্কুলের বেতন উত্তোলন করেন রাবেয়া আক্তার রাবু       বাহরাইনে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গোৎসব       নানা আনুষ্ঠানিকতার মধ্যে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট বাহরাইন শাখার আয়োজনে নবমী পূজা পালিত       বাংলাদেশ নজরুল সেনা ফেনী জেলার উদ্যোগে সাধারন সভা অনুষ্ঠিত    
 


মালয়েশিয়াতে আবারো লকডাউন ঘোষণা করেছে দেশটির সরকার

মো.মেহেদী হাসান

মালয়েশিয়াতে আবারো লকডাউন ঘোষণা করেছে দেশটির সরকার

মালয়েশিয়ায় ভারতীয় করোনা ভেরিয়ান্ট শনাক্ত হওয়ার পর করোনা সংক্রমণ আশংকাজনক হারে বাড়তে থাকায় আবারও মুভমেন্ট কন্ট্রোল অর্ডার এমসিও ৩.০ লকডাউন ঘোষণা করেছে দেশটির সরকার।

আগামী ৭ মে থেকে ২০ মে পর্যন্ত এই এমসিও ৩.০ চলবে। আগের এমসিও থেকে এবারের এমসিও-তে কিছুটা পরিবর্তন করা হয়েছে। এক জেলা থেকে অন্য জেলায় ভ্রমণ নিষিদ্ধ করা হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হতে নিরুৎসাহিত করা হয়েছে। অফিস ও শিল্প কারখানা স্বাস্থ্য বিধি ও স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেম চালু থাকবে। গুরুত্বপূর্ণ অর্থনীতি খাতগুলো এসওপি মেনে চালু রাখার পরামর্শ দেওয়া হয়েছে। কুয়ালালামপুর সেলেঙ্গর প্রদেশসহ মোট ৬টি জেলায় এই এমসিও বহাল থাকবে।

পেটালিং জায়া ওসিপিডি-এর মোহামাদ ফখরুদ্দিন আবদুল হামিদ জানান, পেটালিং জায়া পুলিশ যেসব পয়েন্টে রোড ব্লক বা রোড বন্ধ করে চেকিং করা হবে সেগুলি হচ্ছে, সুনগাই বুলোহ টোল প্লাজা, কোটা দামসারা টোল প্লাজা, দামসানরা টোল প্লাজা এবং সুবাং টোল প্লাজা।

তিনি আরও বলেন, আমরা সমাজের সকল স্তরের সহযোগিতা আশা করি, যাতে ভাইরাসের বিস্তার রোধ করা যায়। সেলানগরের ছয়টি জেলা হচ্ছে- পেট্রলিং, গম্বাক, হুলু ল্যাঙ্গাট, ক্লাং, সেপাং, এবং কুয়ালা লঙ্গাত। জেলাগুলি ৬ মে থেকে ১৭ মে পর্যন্ত এমসিওর অধীনে এবং কুয়ালালামপুর ৭ মে থেকে ২০ মে পর্যন্ত এমসিও ৩.০ লকডাউন বহাল থাকবে। চলমান লকডাউনে শর্ত সাপেক্ষে রেস্টুরেন্ট, ফুড ট্রাক, ও ফুটপাতের দোকান খোলা থাকছে।

উল্লেখ্য, ১ এপ্রিল থেকে কোভিড-১৯ সংক্রমণ পরিস্থিতি মালয়েশিয়ায় আশংকাজনকভাবে বৃদ্ধি পেতে শুরু করায় দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শে এ ব্যাবস্থা নেওয়া হয়েছে।


Top